কুরআন তেলাওয়াতরত অবস্থায় মুয়াজ্জিনের মৃত্যু

সৌদি আরবের জেদ্দায় অব’স্থিত মসজিদ আল-সোলেমানিয়া-এর মুয়াজ্জিন আবদুল হক আল-হালাবি (৬০)কুরআন তেলাওয়াতরত অব’স্থায় মৃ’’ত্যুব’রণ করেছেন(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ফজরের নামাজের আজান দেয়ার জন্য অপে’ক্ষা করছিলেন।

 

৬০ বছর বয়সী আবদুল হক আল-হালাবি ফজরের আজানের কিছু সময় আগে আজানের ওয়াক্ত হওয়ার জন্য অপে’ক্ষা করছিলেন।এ অপে’ক্ষার সময়টিতে মসজিদে বসে কুরআন তেলাওয়াত করছিলেন। কুরআন তেলাওয়াতে বসা অব’স্থায় ঠিক আজানের আগ মুহূর্তে ই’ন্তেকাল করেন তিনি।

 

সিরিয়ার বংশো’দ্ভূত আল-হালাবি ৪০ বছর আগে সৌদি আরব এসে বসবাস শুরু করেন। তিনি মসজিদেই বেশি সময় অ’তিবাহি’ত করতেন এবং কুরআন তেলাওয়াত করতেন। এ এক সৌভাগ্যের মৃ’ত্যু। আল্লাহ তাআলা তাকে জান্নাত দান করুন।

 

পৃথিবীর প্রতিটি প্রাণীকেই একদিন মৃ’ত্যুর স্বা’দ গ্রহ’ণ করতে হবে। সবাইকেই আল্লাহর কাছে ফি’রে যেতে হবে। আর এ মৃ’ত্যুই হচ্ছে আল্লাহর কাছে ফিরে যাওয়ার একমা’ত্র মাধ্যম।মসজিদ আল-সোলেমানিয়া-এর মুয়াজ্জিন আবদুল হক আল-হাবিবই সৌ’ভাগ্যবা’ন ব্যক্তি যিনি আজানের অপে’ক্ষায় থাকাকা’লী’ন সময়ে কুরআন তেলাওয়াতরত অবস্থায় মৃ’ত্যু ব’রণ করেছেন।

 

আসুন! আমরা আমাদের নিজেদের জীবনের দিকে নজ’র দেই। নিজেদেরকে জিজ্ঞা’সা করি আখেরাতের জন্য আমাদের প্রস্তু’তি কী? আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে ইসলাম এবং কুরআনের ছায়া তলে আশ্র’য় গ্র’হণ করার তাওফিক দান ক’রুন। মৃ’ত্যুর আগে পর’কা’লের পাথেয় সংগ্র’হ করার তাওফিক দা’ন করুন। কল্যা’ণময় মৃ’ত্যু দান করুন। আমিন।

Be the first to comment

Leave a Reply